NotunBlog
নতুনBlog » অ্যান্ড্রয়েড » অ্যান্ড্রয়েডে সহজ ভিডিও সম্পাদনার অ্যাপ আনছে অ্যাডোব

অ্যান্ড্রয়েডে সহজ ভিডিও সম্পাদনার অ্যাপ আনছে অ্যাডোব

যাঁরা ভিডিও সম্পাদনার কাজে যুক্ত, তাঁদের জন্য সুখবর আনল এডিটিং সফটওয়্যার নির্মাতা অ্যাডোব। অ্যাডোব কর্তৃপক্ষ তাদের ফটোশপ সিসি, প্রিমিয়ার প্রো–সিসি, অ্যাডোব এক্সডির মতো পণ্যগুলো হালনাগাদ করার ঘোষণা দিয়েছে। এ ছাড়া অ্যাডোব প্রিমিয়ার রাশ সিসি নামের একটি ভিডিও সম্পাদনার অ্যাপ উন্মুক্ত করার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।

অ্যাডোব কর্তৃপক্ষ বলছে, প্রিমিয়ার রাশ সিসি অ্যাপটি হবে অল-ইন-ওয়ান ও ব্যবহারবান্ধব। এটি ইউটিউব, ইনস্টাগ্রামের মতো সামাজিক যোগাযোগের ওয়েবসাইটগুলোর কনটেন্ট তৈরিতে কাজে লাগবে। এ ছাড়া আইপ্যাডের জন্য অ্যাডোব ফটোশপ সিসি ও প্রজেক্ট জেমিনি অ্যাপ আনছে প্রতিষ্ঠানটি।

অ্যাডোব প্রিমিয়ার রাশ সিসি অ্যাপটিতে ভিডিও সম্পাদনার জন্য ক্যাপচার, এডিটিং, কালার, অডিও ও মোশন গ্রাফিকসের মতো ফিচার থাকছে। এ ছাড়া অ্যাপ থেকেই দ্রুত গতিতে কনটেন্ট তৈরি ও সোশ্যাল মিডিয়ায় তা প্রকাশের সুবিধা থাকছে। এতে প্রিমিয়ার প্রো সিসির ও আফটার ইফেক্টস সিসির নানা ফাংশন যুক্ত হয়েছে। এতে মোশন গ্রাফিকস বিল্ট ইন থাকছে। এতে ক্লাউড সিনক্রোনাইজ সুবিধাও থাকছে।

উইন্ডোজ, ম্যাকওএস, আইওএস অ্যাপ স্টোরের পাশাপাশি আগামী বছরে এটি অ্যান্ড্রয়েড প্লে স্টোরে পাওয়া যাবে। অ্যাপটি বিনা মূল্যে ব্যবহার করা যাবে। তবে তিনটির বেশি প্রজেক্ট এক্সপোর্ট করতে অর্থ খরচ করতে হবে। এতে ১০০ জিবি পর্যন্ত বিনা মূল্যে সিসি স্টোরেজ পাওয়া যাবে। চাইলে ১০ টেরাবাইট পর্যন্ত জায়গা কেনা যাবে।

অ্যাডোব ক্রিয়েটিভ ক্লাউডের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট স্কট বেলস্কি বলেন, ‘আমরা পরবর্তী প্রজন্মের ক্রিয়েটিভ অ্যাপ উন্মুক্ত করেছি, যা আমাদের কমিউনিটির কাছে অর্থপূর্ণ হয়ে উঠবে। বিভিন্ন ডিভাইসে তাঁরা এ অ্যাপ ব্যবহারের সুযোগ পাবেন।’

কিউরেটর

কিউরেটর

এক কথায় ব্লগের পুলিশ বলতে পারেন। ব্লগের শান্তি রক্ষায় নিয়োজিত।

মন্তব্য করুন

সংযুক্ত থাকুন​

সোশ্যাল মিডিয়া গুলোতে আমাদের সাথে যুক্ত হয়ে সকল আপডেট গুলো সবার আগে পান!

non mattis id dolor. et, sed