কিভাবে WordPress -এ ফেইসবুক লাইক বক্স যুক্ত করবেন

ফেইসবুক লাইক বক্স যেটাকে অন্য ভাবে বলা যায় ফেইসবুক ফ্যান বক্স যা ওয়েবসাইটের জন্য গুরুত্বপূর্ণ একটি উপাদান। কারণ লাইক বক্সের মাধ্যমে ওয়েবসাইট হতে তাদের ইউজার ফেইসবুক কমিউনিটি তে যুক্ত হতে পারে। এবং যুক্ত হওয়ার কারণে ওয়েবসাইটের ইউজাররা ওয়েব সাইট সম্পর্কে বিভিন্ন ধরনের আপডেট জানতে পারে। হ্যাঁ, আজকের টিউটোরিয়ালে আমি আপনাদেরকে দেখাবো কিভাবে WordPress এ ফেইসবুক লাইক বক্স যুক্ত করতে হবে।

ফেইসবুক লাইক বক্স
preview of like box

ফেইসবুক অফিসিয়াল প্লাগিন ব্যবহার করে লাইক বক্স যুক্তকরণ

সম্ভবত ফেসবুক লাইক বক্স ব্যবহার করার সবচেয়ে সহজ উপায় হল প্লাগিন ব্যবহার মাধ্যমে করা। এজন্য আপনাকে ফেইসবুকের অফিসিয়াল প্লাগিন ব্যবহার করতে হবে।

Advertisement

প্লাগিন লিংকঃ ফেইসবুক অফিসিয়াল প্লাগিন

কিভাবে প্লাগইন ইনস্টল করতে হবে সে বিষয়ে আমাদের ব্লগে একটি পোস্ট হয়েছে যা আপনি দেখে নিতে পারেন এখান থেকে।

প্লাগিনটি সচল করা হয়ে গেলে আপনাকে যেতে হবে Appearance » Widgets.

Advertisement

সেখান থেকে খুব সহজেই আপনার সাইডবারে আপনি ফেসবুক লাইক বক্স যুক্ত করতে পারেন।  এজন্য শুধু আপনাকে আপনার ফেইসবুক ফ্যান পেইজ এর url টি যুক্ত করতে হবে।

এই প্লাগিনের মাধ্যমে শুধুমাত্র ফেসবুক লাইক বক্স নয় আরও অনেক কিছু আপনি করতে পারেন এজন্য প্লাগিনের ফিচারগুলো একবার পড়ে নিন।

প্লাগিন ব্যবহার ছাড়া কিভাবে ফেসবুক লাইক বক্স যুক্ত করবেন

প্লাগিন ব্যবহার ছাড়াও আপনি লাইক বক্স যুক্ত করতে পারেন। আপনাকে প্রথমে Facebook Social Plugin’s Like Box এ যেতে হবে। সেখানে দেওয়া ফরম কিভাবে ফিলাপ করুন এবং Get Code  বাটনে ক্লিক করুন।

Advertisement

সেখান থেকে HTML 5 সিলেক্ট করুন এবং Appearance » Widgets হতে  Text Widgets এর মাধ্যমে কোডের প্রথম অংশটি পেস্ট করুন যা দেখতে অনেকটা নিচের মত হবে

এবার কোডের পরের অংশটি পেস্ট করুন

Advertisement

Url টি সঠিকভাবে পরিবর্তন করে নিলেই কাজ শেষ।

Advertisement

শেষ মেষ

এই পদ্ধতিগুলো অনুসরণ করে সহজেই আপনি আপনার ওয়েব সাইটে ফেইসবুক লাইক বক্স যুক্ত করতে পারেন এই সম্পর্কিত কোন প্রশ্ন থাকলে আমাদের জানান।

Advertisement

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।