চলতি বছরের মে মাসে গুগল ঘোষণা দিয়েছিল তাদের অনলাইন স্টোরেজ সার্ভিস ‘গুগল ড্রাইভে’র একটি নতুন সংস্করণ ‘ গুগল ওয়ান ’ এর। যদিও গুগল ড্রাইভ ও গুগল ওয়ান-র বড় ধরনের কোনো পার্থক্য নেই; তবে পরিবর্তন যেটা চোখে পড়ার মত সেটা হলো এই স্টোরেজ সার্ভিস ব্যবহারে খরচের তালিকাটা। যেখানে স্বল্প খরচের কিছু প্ল্যান রেখেছে গুগল!

নতুন সার্ভিসটি যুক্তরাষ্ট্রের ড্রাইভ ব্যবহারকারীদের জন্য স্বয়ংক্রিয়ভাবে চালু করা হয়। বুধবার (১৭ আগস্ট) থেকে তাদের জন্য খুলে দেওয়া হয়েছে গুগল ওয়ান সার্ভিস।

আরোঃ 

গুগল ওয়ান-এ কি আছে?

গুগল ওয়ান
প্ল্যান

গুগল তাদের নতুন গুগল ওয়ান এরমাদ্ধমে গ্রাহকদের ২০০ জিবি থেকে ১ টেরাবাইট পর্যন্ত অনলাইন ক্লাউড স্টোরেজ সেবা প্রদান করবে। এর মধ্যে জানা গিয়েছে যে গুগল আমেরিকায় ২০০ টেরাবাইট ক্লাউড স্টোরেজ সেবা মাসিক ২.৯৯ ডলার হারে বিক্রয় করবে। গুগল ওয়ান  নামক নতুন এই সেবায় গ্রাহকরা সরাসরি গুগল  ক্লাউড সাপোর্ট এজেন্ট এর সাথে যোগাযোগও করতে পারবে।

গুগল ওয়ান নতুন কি আনছে?

গুগল ওয়ানে ব্যবহারকারীদের জন্য আরো বেশ কিছু সুবিধা যোগ করা হয়েছে। যেমন—সপ্তাহে সাত দিন, দিনে ২৪ ঘন্টা এক্সপার্টদের সঙ্গে যোগাযোগের সুবিধা, যাতে ব্যবহারকারী যেকোনো ধরনের সমস্যার সমাধান পেতে পারেন তাৎক্ষনিক। আর ভবিষ্যতে ব্যবহারকারীরা গুগল প্লে ও গুগল সার্চে প্রাপ্ত হোটেলগুলো ব্যবহারের ক্ষেত্রে অতিরিক্ত সুবিধা পাবেন।

এই মুহূর্তে শুধু যুক্তরাষ্ট্রে পাওয়া গেলেও আগামী কয়েক সপ্তাহের মধ্যেই বিশ্বের অন্যান্য দেশেও গুগল ওয়ানের সার্ভিস পাওয়া যাবে বলে জানানো হয়েছে গুগলের পক্ষ থেকে।

সূত্রঃ

  • গুগল
  • টেক ক্রাঞ্চ
https://notunblog.com/
Contributor
Do you like কিউরেটর's articles? Follow on social!
Comments to: গুগল ড্রাইভ কি তবে এবার গুগল ওয়ান? গুগল ওয়ান নিয়ে বিস্তারিত

    আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

    Attach images - Only PNG, JPG, JPEG and GIF are supported.

    লগইন করুন

    নতুনব্লগে স্বাগতম
    তথ্য প্রযুক্তি এবং বিজ্ঞান যাত্রার আন্দোলনে যুক্ত হতে পারেন আপনিও
    নতুনব্লগে যোগ দিন
    যোগ দিন ইন্টারনেট সেরা লেখকদের এক সুবিশাল নেটওয়ার্কে
    Registration is closed.