notunBLOG
Home » পিসি » পিসিতে ফ্রি ডাউনলোড করুন ইউটিউব ভিডিও

পিসিতে ফ্রি ডাউনলোড করুন ইউটিউব ভিডিও

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার বিষয়টি হলো এমন যে, আপনি যেকোন সময় চাইলেই ইন্টারনেট ছাড়াই ভিডিও দেখতে পারবেন। বাসে, ট্রেনে বা প্লেনে যেখানেই থাকুন আপনি সেই ডাউনলোড করা ইউটিউব ভিডিও দেখতে পারবেন।

আপনার যদি ইন্টারনেট ডাটার স্বল্পতা থাকে তাহলে ভিডিও ডাউনলোড করে দেখাই ভাল কেননা বার বার স্ট্রিম করলে ডেটা বেশি খরচ হয়। আপনি বাসায় ওয়াইফাই বা অন্যকোন ভাবে ভিডিওগুলো ডাউনলোড করে নিতে পারেন।

ইউটিউব ভিডও ডাউনলোড করা কি বৈধ?

এই প্রশ্নটি প্রথমেই আপনার মাথায় আসতে পারে৷ থার্ড পার্টি এপের মাধ্যমে ইউটিউব ভিডিও ডাউনলোড করলে ইউটিউব ল এর লঙ্গন করা হয়। যেখানে স্পষ্ট বলা আছে শুধুমাত্র তাদের সার্ভার থেকেই আপনি ভিডিও স্ট্রিম করতে পারবেন। এরপরেও ইউটিউব তাদের ভিডিওগুলো ডাউনলোড করার জন্য বিভিন্ন উপায় রেখেছে। এবং আজকে আমি দেখাবো কিভাবে আপনি ইউটিউব ভিডিও ডাউনলোড করে অফলাইনে দেখতে পারবেন।

কিভাবে পিসি থেকে ইউটিউব ভিডিও ডাউনলোড করবেন?

  • 4K Video Downloader

উইন্ডোজ পিসিতে ইউটিউব ভিডিও ডাউনলোড করার জন্য 4K Video Downloader ডাউনলোড করে ফেলুন। এটি একটি ফ্রি সফটওয়্যার এবং ৩৬০ ডিগ্রি ভিডিও হতে শুরু করে যেকোন ভিডিও ডাউনলোড করতে পারবেন। এরপর Launch এবং ফিনিস করুন।

  • ভিডিও ইউয়ারএল কপি পেস্ট

ব্রাউজার হতে ভিডিও লিংক খুঁজে বের করে তা বক্সে পেস্ট করতে হবে। সফটওয়্যার টি ভিডিও সম্পর্কিত বিভিন্ন তথ্য ডিসপ্লেতে আপনাকে দেখাবে। সাথে ভিডিও কোয়ালিটি বাছাই করার একটি অপশন দেখাবে।

  • কোয়ালিটি এবং ফরম্যাট বেছে নিন

আপনাকে ভিডিও ফাইল বা অডিও ফাইল ডাউনলোড করার সুযোগও দেওয়া হবে উক্ত সফটওয়্যারটি তে। আমি বলব MP4 ফরম্যাটে ভিডিও ডাউনলোড করার জন্য এতে কোয়ালিটি এবং ফাইল সাইজের সঠিক নিশ্চয়তা পাওয়া যাবে। ব্রাউজ অপশনে ক্লিক করে ফাইল কোথায় সেভ করবেন সেটি উল্লেখ করে দিন।

  • ইউটিউব ভিডিও ডাউনলোড করুন

এবার ডাউনলোড বাটনে ক্লিক করলে আপনার ভিডিও টি ডাউনলোড হয়ে যাবে। এভাবে খুব সহজেই আপনি আপনার উইন্ডোজ পিসিতে ইউটিউব ভিডিও ডাউনলোড করে অফলাইনে দেখতে পারবেন।

আকাশ

বিশাল বিশাল স্বপ্ন সাথে শূন্য বিনিয়োগ, সফলতা কি সম্ভব?

মন্তব্য করুন

সংযুক্ত থাকুন

সামাজিক যোগাযোগ মাধ্যমে যুক্ত থাকুন আমাদের সাথে।

Your Header Sidebar area is currently empty. Hurry up and add some widgets.