কিভাবে সেরা ওয়ার্ডপ্রেস হোস্টিং বাছাই করবেন?

প্রায় সময় দেখা যায়, একটা ওয়েবসাইটের সফলতার পেছনে সবচেয়ে বড় উপাদান হলো ওয়েবহোস্টিং। সেরা ওয়ার্ডপ্রেস হোস্টিং বাছাই করে নিলে তা আপনার SEO তে বেশ বড় রকমের ভূমিকা রাখবে। এছাড়া আপনার প্রোডাক্ট বিক্রির সংখ্যাটাও কিন্তু বাড়িয়ে দিতে পারে। চারপাশ একটু লক্ষ্য করলে দেখতে পাবেন হোস্টিং অনেক ধরনের হয়ে থাকে যেমনঃ ফ্রি, শেয়ার্ড, ভিপিএস, ডেডিকেটেড এবং ম্যানেজড ওয়ার্ডপ্রেস হোস্টিং। এই গাইডে আমি আপনাদের সাহায্য করবো কিভাবে আপনার ওয়েবসাইটের জন্য সেরা ওয়ার্ডপ্রেস হোস্টিং বাছাই করবেন।

আপনারা জানেন নতুনব্লগ বাংলাদেশের একমাত্র ওয়েবসাইট যেখানে ওয়ার্ডপ্রেস নিয়ে সকল সমস্যার সমাধান দেওয়া হয়। এছাড়া সকল খুঁটিনাটি বিষয়ে আমরা আলোচনা করি। চেষ্টা করি সবকিছু সহজ করে বোঝাতে।

ঠিক তেমনি সবকিছু সহজ করার জন্য আমরা সেরা কিছু ওয়ার্ডপ্রেস হোস্টিং যেগুলো একেবারে বাছাই করা তা নিয়ে আলোচনা করবো। এই হোস্টিং কোম্পানীগুলো আমাদের দেশের টপ লেভেলের কোম্পানি। যেখানে ওয়ার্ডপ্রেস হোস্টিং নিয়ে প্রশ্ন আসে যেখানে তাদের কোয়ালিটি এবং সাপোর্ট এর বিকল্প একটিও নেই।

ওয়ার্ডপ্রেস হোস্টিং -এ কি কি থাকা আবশ্যক?
ওয়ার্ডপ্রেস হোস্টিং প্রোভাইডার বাছাই করার সময় যে বিষয়গুলো মাথায় রাখতে হবে

ব্লগিং শুরু করার জন্য সেরা স্টেপ বাই স্টেপ গাইড প্রথমে দেখে নিন

সেরা ওয়ার্ডপ্রেস হোস্টিং প্রোভাইডার

প্রথম স্থানে
xeonbd

একটি সেরা হোস্টিং কোম্পানী যাদের যাত্রা শুরু হয়েছিল ২০০৫ এ। হোস্টিং এর ক্ষেত্রে এক নামে ব্রান্ড বলতে XEONBD এর তুলনা হয় না। XEONBD এর সাথে থাকলে ওয়েবসাইট ডাউন বা স্লো হয়ে যাওয়ার কোন চিন্তা থাকে না। এছাড়া নতুনব্লগ ইউজার হয়ে থাকলে আপনি পাবেন ডোমেইন নাম একেবারে ফ্রি। এছাড়া ২৪/৭ সাপোর্ট তো সাথে রয়েছেই।

দ্বিতীয় স্থানে

বাংলাদেশের সেরা প্রিমিয়াম ক্লাউড হোস্টিং কোম্পানী যাদের যাত্রা শুরু হয়েছে সম্প্রতিি। ক্লাউড হোস্টিং এর সবচেয়ে বড় সুবিধা হল স্কেলেবিলিটি। স্কেলেবিলিটি হল একটি ধারণা যেখানে অতিরিক্ত ট্রাফিকের সময় অটোমেটিক আপনার জন্য বরাদ্দকৃত রিসোর্স বাড়তে থাকবে। অর্থাৎ হঠাৎ যদি আপনার সাইটে ট্রাফিক স্পাইক করে, কোন কারণে প্রচুর ভিজিটর একই সময়ে প্রবেশ করে তখনও তাদের ক্লাউড ইনফ্রাস্ট্রাকচার এবং লোড ব্যালেন্সিং এর কারণে আপনি থাকবেন নিশ্চিন্ত। এছাড়া নতুনব্লগ ইউজার হয়ে থাকলে আপনি পাবেন ডোমেইন নাম একেবারে ফ্রি। এছাড়া ২৪/৭ সাপোর্ট তো সাথে রয়েছেই।

This is box title