notunBLOG
Home » বিবিধ » ৭ টি বিষয় যা একমাত্র পরিবার থেকে বিচ্যুত ব্যক্তিই বুঝতে পারে

৭ টি বিষয় যা একমাত্র পরিবার থেকে বিচ্যুত ব্যক্তিই বুঝতে পারে

ব্যক্তিজীবনে এমন কিছু সময় এসে উপস্থিত হয় যখন আপনাকে আপনার পরিবার থেকে বিচ্যুত বা আলাদা হতে হয়।  সেটি হতে পারে আপনার ক্যারিয়ারকে উদ্দেশ্য করে নতুবা আপনার পড়ালেখার কারণে। যখন আপনি আপনার বাড়ি থেকে দূরে,  তখনি আপনি একটা একাকিত্ব অনুভব করতে শুরু করবেন এবং “পরিবার” কি বিষয় তা নতুন করে উপলব্ধি করতে পারবেন।  আসলে পরিবার হল একটি আত্মার সম্পর্ক যাদের পাশে পেলে আপনি অনেক অসাধ্য সাধন করতে পারেন,  যাদের মোটিভেশন বা নৈকট্য আপনাকে শক্তি এবং সাহস দিয়ে থাকে। আপনি পরিবার হতে যতই দূরে থাকুন না কেন,  ভেবে নিন তারা আপনার কাছেই রয়েছে।  এই চিন্তাটাই আপনার সামনের পথটুকু সোজা করে দেবে এবং পরিবার থেকে দূরে থেকেও আপনি তাদের অনুভব করতে পারবেন।

১) আপনার স্বাধীন চিন্তাভাবনা শুরু হয়

পরিবার হলো একটি ভিত্তি যা আপনাকে বিভিন্ন দিক থেকে সাহায্য করে যায় যাতে আপনি একজন ভালো মানুষ হয়ে উঠতে পারেন কিন্তু আপনি দূরে থাকার কারনে আপনাকে নিজের সাহায্য নিজেকেই করতে হবে। নিজের সমস্ত বিষয়ে আপনি স্বাধীন। এখন থেকে আপনার সকল সিদ্ধান্ত নিজের।

২) পারিবারিক কর্মকান্ড থেকে বঞ্চিত

এটি হতে পারে আপনার ভাইয়ের বিয়ে নতুবা আপনার বাবা-মায়ের বিবাহবার্ষিকী বা জন্মদিন।  এসকল গুরুত্বপূর্ণ অনুষ্ঠান হতে আপনি বঞ্চিত হবেন।  যদিওবা আপনি ফেইসবুক,  টুইটার বা অন্য উপায়ে যোগাযোগ করতে পারেন কিন্তু উপস্থিত আনন্দ থেকে বঞ্চিত আপনি। 🙁

৩) ছুটির দিনে বাড়িতে যাওয়া

অন্যরা যখন তাদের পরিবারের কাছ থেকে সময় কাটানোর জন্য ছুটির কথা বিবেচনা করে, তখন আপনি আপনার পরিবারের সাথে সময় কাটানোর জন্য ছুটি ব্যবহার করেন।  আপনার ছুটিগুলো ব্যর্থ হয় কারন আপনি যতই সময়ই পরিবারে কাটান না কেন তা যথেষ্ট নয়।

৪) অভিযোজন ক্ষমতা

নিজেকে নতুন পরিবেশের সাথে খাপ খাওয়াতে শুরু করবেন।  নিজেকে একজন সুনাগরিক হিসেবে দেখুন যা আপনাকে পরিবার ছাড়া টিকতে সাহায্য করবে। আপনি যেখানেই থাকুন না কেন আপনি স্বাধীন, সাহসী ও শক্তিশালী।

৫) আপনি হোমসিকনেসে ভুগবেন

হোমসিকনেস হল পরিবারের প্রতি টান অনুভব করা বা বাড়ি ফিরে যাওয়ার অদম্য ইচ্ছা। আপনি বাড়িকে খুবই মিস করবেন। ইচ্ছে হবে বাড়ি চলে যেতে। সেই খাবার দাবার,  সেই খুনসুটি,  হাসি আপনি খুবই অনুভব করবেন।  প্রিয়জনদের সাথের সময়গুলো আপনার চোখে ভাসবে।  কিছুসময়ের জন্য আপনাকে এইসব ত্যাগ করতে হবে।

৬) “পরিবার” শব্দের তাৎপর্য বুঝতে পারবেন

আপনি বুঝতে পারবেন পরিবার মানে কি। তাদের স্নেহ মমতা,  ভালোবাসা আপনি অনুভব করতে থাকবেন। তাদের সমর্থন এবং সহায়তার প্রয়োজন কতটুকু তা বুঝতে বাকি থাকবে না।

৭) পারিবারিক সম্পর্ক মজবুত হবে

সবসময় আপনি পরিবারের সাথে থাকলে পরিবারে আপনার সম্পর্ক Grow হবে না। কখনো কখনো পরিবার হতে বিচ্যুতি আপনাকে পরিবারে আরো গুরুত্বপূর্ণ সদস্যতে পরিণত করবে। কখনও কখনও আপনার পিতা বা মাতা আপনাকে সন্তানের পরিবর্তে ঘনিষ্ঠ বন্ধু বা তার ভাইয়ের মতো আচরণ করবে।

আকাশ

বিশাল বিশাল স্বপ্ন সাথে শূন্য বিনিয়োগ, সফলতা কি সম্ভব?

মন্তব্য করুন

সংযুক্ত থাকুন​

সোশ্যাল মিডিয়া গুলোতে আমাদের সাথে যুক্ত হয়ে সকল আপডেট গুলো সবার আগে পান!

Your Header Sidebar area is currently empty. Hurry up and add some widgets.