Skip to content

দেরিতে বাজারে আসবে মাইক্রোসফটের দুই পর্দার পিসি

চলতি বছর নির্ধারিত সময়ে বাজারে আসছে না মাইক্রোসফটের দুই পর্দার পিসি সারফেইস নিও। এ বছর ছুটির মৌসুমে বাজারে আসার কথা ছিলো ডিভাইসটির।

নতুন অপারেটিং সিস্টেম উইন্ডোজ ১০এক্সচালিত এই ডিভাইসটি আগের বছরই দেখিয়েছে সফটওয়্যার জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠানটি। এ বছর ডিভাইসটি বাজারে আনার বদলে আপাতাত ‘একের ভেতর দুই’ ধাঁচের ল্যাপটপগুলোতে যাতে এক পর্দাতেই উইন্ডোজ ১০এক্স ভালোমতো কাজ করে সেদিকে নজর দিয়েছে মাইক্রোসফট– খবর প্রযুক্তি সাইট ভার্জের।

গত বছর সারফেইস নিও’র সঙ্গে দুই পর্দার একটি অ্যান্ড্রয়েড ফোনও দেখিয়েছে প্রতিষ্ঠানটি। এই ডিভাইসটি আসতে দেরি হবে এমন কথা এখনও কেউ বলেননি। ফলে, ধরে নেওয়া যেতে পারে, নির্ধারিত সময়েই বাজারে আসবে এটি।

তৃতীয় পক্ষের ফোল্ডএবল পিসি বা দুই পর্দার ডিভাইসেও উইন্ডোজ ১০এক্স চলবে বলে জানানো হয়েছে। চলতি বছর উইন্ডোজ ১০এক্স অপারেটিং সিস্টেমসহ থিংকপ্যাড এক্স১ ফোল্ড বাজারে আনার পরিকল্পনা ছিলো লেনোভোর। এবার সে তারিখ পেছানো হবে বলে ধারণা করা হচ্ছে।

দুই পর্দার ডিভাইস এবং ফোল্ডএবল কম্পিউটারের জন্যই উইন্ডোজ ১০ আনা হচ্ছে বলে আগে শোনা যাচ্ছিলো। কিন্তু পরবর্তীতে মাইক্রোসফটের ঘোষণার পর শোনা গেছে ল্যাপটপের জন্যও এই অপারেটিং সিস্টেমের একটি সংস্করণ আনা হতে পারে।

আরও দেখুন

No comment yet, add your voice below!


Add a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

সামাজিক মাধ্যমে আমরা

বিজ্ঞাপন